Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

রাউজানে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার করছেন নানা বয়সী মানুষ


দৈনিক পরিবার | রয়েল দত্ত সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৫:৩৫ পিএম রাউজানে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার করছেন নানা বয়সী মানুষ

কেউ মাটি কাটছেন, কেউ সড়কে ফেলছেন। আবার কেউ কেউ বাঁশের খুঁটি গেড়ে সড়কের পাশ রক্ষায় কাজ করছেন। ওরা কেউ পেশাদার সড়ক নির্মাণ শ্রমিক নয়। কেউ স্কুল কলেজের শিক্ষার্থী, কেউ প্রবাসী, আবার কেউ কেউ বিভিন্ন পেশার মানুষ।
শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল থেকে রাউজান পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের রাঙামাটি সড়ক থেকে শুরু হওয়া টুনার মার সড়ক সংস্কারে এমন ব্যস্ততা দেখা যায়। অর্ধ শতাধিক নানা বয়সী মানুষ মিলে প্রায় ৫০০ মিটার সড়ক সংস্কারের দৃশ্যটি রাউজান পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের রাউজান ফায়ার সার্ভিস সংলগ্ন এলাকায়।
ওই এলাকার চট্টগ্রাম-রাঙামাটি সড়ক থেকে শুরু হয়ে প্রায় ১০০০ মিটার দৈর্ঘ্যের টুনার মার সড়কটি দীর্ঘদিন ধরে অযত্ন অবহেলায় পড়েছিল। সড়কজুড়ে খানাখন্দে ভরা। গাড়ি চলাচল তো দূরের কথা পায়ে হেঁটে চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল সড়কটি।
জানা যায়, রাউজান পৌরসভা এলাকার জনগুরুত্বপূর্ণ এই সড়কটি চলাচলের উপযোগী করার জন্য উদ্যোগ গ্রহণ করে রাউজান পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের অনুরাগ ক্লাব নামে একটি সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন।
সংগঠনটির উদ্যোগে এলাকার অর্ধ শতাধিক নানা বয়সী মানুষ স্বেচ্ছাশ্রমে সড়কটি সংস্কার কাজ শুরু করে।
সাইফুল কাদের নামে একজন স্বেচ্ছাসেবক বলেন, আমাদের এই সড়কটি অনেক বছর ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সাম্প্রতিক সময়ে প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলে স্রোত সৃষ্টি হয়ে আরও ক্ষতিগ্রস্ত হয়েছিল।
স্থানীয় যুবক মো. রোমন বলেন, সবাই মিলে সড়ক সংস্কার করে হাজারো মানুষের দুর্ভোগ কিছুটা হলেও লাঘব করতে পারব বলে মনে করছি। তাই অনুরাগ ক্লাবের মাধ্যমে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করে সড়কটি সংস্কার করছি।
আবিদ মাহমুদ নামে স্থানীয় এক সাংবাদিক বলেন, এলাকার মানুষ স্বেচ্ছাশ্রমে সড়কটি চলাচলের উপযোগি করলেও সরকারিভাবে সড়কটি সংস্কার খুবই জরুরী।
এদিকে সড়কটি পৌরকর্তৃপক্ষের মাধ্যমে সংস্কার করার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন রাউজান উপজেলা প্রকৌশলী আবুল কালাম।

Side banner