Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
নবাবগঞ্জে পূর্ব শক্রতার জের

মিথ্যা মামলা থেকে অব্যাহতি চেয়ে সাংবাদিক সম্মেলন


দৈনিক পরিবার | মো. জাহাঙ্গীর আলম সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৫:২৩ পিএম মিথ্যা মামলা থেকে অব্যাহতি চেয়ে সাংবাদিক সম্মেলন

দিনাজপুরের নবাবগঞ্জে পূর্ব শক্রতার জেরে উদ্দেশ্য প্রণোদিত ভাবে দুই সাংবাদিকসহ তিনজনের বিরুদ্ধে মিথ্যা মামলা থেকে অব্যাহতি চেয়ে সাংবাদিক সম্মেলন করেছেন সাংবাদিক সৈয়দ হারুনুর রশিদ।
তিনি এ বিষয়ে অত্র মামলায় জড়ানোর মূলহোতা হিসেবে উপজেলার মতিহারা এলাকার আতিকুর রহমান ওরফে রাজা মাস্টার ও সংশ্লিষ্ট ৭নং ওয়ার্ড সদস্য কবিরুলের অপকর্মের বিরুদ্ধে অভিযোগ করেছেন। মিথ্যা মামলা থেকে অব্যাহতি ও প্রতিকার চেয়ে উপজেলার নবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি "ফলোআপ" প্রতিনিধি সৈয়দ হারুনুর রশীদ দিনাজপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন।
সম্মেলনে ষড়যন্ত্রকারী ও তাঁদের পারিবারিক শক্র হিসেবে রাজা মাস্টার এবং কবিরুল মেম্বারের বিরুদ্ধে তদন্তপূর্ব ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে দিনাজপুর প্রেসক্লাব চত্বরে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে সৈয়দ হারুনুর রশিদ বলেন, গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ করলে পারিবারিক শত্রুতার জেরে প্রতিবেশী আতিকুর রহমান রাজা মাস্টারের হুকুমে ৫ নং পুটিমারা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড সদস্য কবিরুল ইসলামের দিক নির্দেশনায় ৩০/৪০ জনের ১ টি দল বিভিন্ন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে আমার বাড়ী ঘেরাও করে। এ সময় তারা বিভিন্ন অশ্লীল ভাষায় গালমন্দ করে আমার ও আমার ছেলে দৈনিক নয়া দিগন্ত পত্রিকার নবাবগঞ্জ প্রতিনিধি সৈয়দ রোকনুজ্জামান কে হাত পা কেটে নেয়ার হুমকি দেয়। এ ব্যাপারে যত টাকা লাগবে খরচ করবে বলে রাজা মাস্টার খরচ করার প্রতিশ্রুতি প্রদান করেন। ওইদিন আমাদের না পেয়ে হামলা কারিদের নিয়ে এক গোপন বৈঠকে আমাকে, আমার ছেলে সৈয়দ রোকনুজ্জান ও আমার বড় মেয়ের জামাই কে বিভিন্ন থানায় মিথ্যা মামলায় জড়িয়ে আসামী করার হুমকি দেন। আমার বড় মেয়ের জামাই ২০১৪ সাল থেকে জয়পুর হাট জেলায় শিক্ষা দপ্তরে ১ম শ্রেণির  কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। আমার বড় মেয়ের জামাই ২০১৬ ইং সালে তার ব্যক্তিগত পৈতৃক সম্পত্তি উদ্ধারে দিনাজপুর জজ আদালতে আতিকুর রহমান রাজা মাস্টার সহ গ্রামের বেশ কয়েকজনকে বিবাদী করে ২৭/২০১৬ (বাটৌয়ারা) একটি সিভিল মামলা করেন।
গত ৩০ শে মার্চ-২০২২  ইং এক সড়ক দুর্ঘটনায়  উপজেলার ৩ যুবকের নিহতের ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে উদ্দেশ্য প্রণোদিত ভাবে পারিবারিক শত্রুতার প্রতিশোধ নিতে জেলার নবাবগঞ্জ থানায় হত্যা মামলা দেখিয়ে জনৈক ব্যক্তি রবিউল ইসলামকে বাদী করিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় দিনাজপুর ৬ আসনের সাবেক এমপি শিবলী সাদিক সহ ৬৪ জনকে অভিযুক্ত করে। নবাবগঞ্জ থানার মামলা নং- ০৭।
সেই মামলার আর্জিতে স্থানীয় সাবেক সংসদ শিবলী সাদিক কে প্রধান বিবাদী করে আমাকে ৫৬ নং আমার ছেলেকে ৫৭ নং ও আমার বড় মেয়ের জামাইকে ৫৫ নং বিবাদী করিয়েছেন।
অত্র মিথ্যা হয়রানি মূলক মামলার জন্য তাঁরা নিজ নিজ পেশাগত দায়িত্ব পালন সহ স্বাধীনভাবে চলাফেরা করতে না পারায় হয়রানি মূলক মামলা হতে অব্যাহতি প্রদানের সুব্যবস্থার জন্য অন্তর্র্বতী সরকারের সংশ্লিষ্ট উপদেষ্টা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মহোদয়ের নিকট আকুল আবেদন জানিয়েছেন।
এলাকার সর্বস্থরের সচেতন মহল সুষ্ঠু তদন্তপূর্বক নিরাপরাধ ব্যক্তিদের মামলা থেকে অব্িযহতি প্রদান সহ ব্যক্তি আক্রশ চরিতার্থ কারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন।

Side banner