Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

কমলগঞ্জে মণিপুরি ভাষা দিবস পালিত


দৈনিক পরিবার | তিমির বনিক সেপ্টেম্বর ১, ২০২৪, ০১:০৪ পিএম কমলগঞ্জে মণিপুরি ভাষা দিবস পালিত

মৌলভীবাজারের কমলগঞ্জে মনিপুরি ভাষা ‘ইমালোন ঙাঙসি, ইমালোন ইসি, ইমালোন নুংশিসি’ এই শ্লোগান নিয়ে মনিপুরি ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার উদ্যোগে মণিপুরি ভাষা দিবস-উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে আলোচনা সভা ও মণিপুরি ভাষা প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
দিবসটি উপলক্ষে শুক্রবার বিকালে উপজেলার আদমপুর ইউনিয়নের নয়াপত্তন গ্রামস্থ মণিপুরি কালচারাল একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে মণিপুরি ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সভাপতি কবি এ কে শেরাম এর সভাপতিত্বে ও কে এইচ সমেন্দ্র সিংহের সঞ্চালনায় আলোচনা সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মনিপুরি কাং ফেডারেশন এর উপদেষ্টা সাবেক ইউপি সদস্য কে মনীন্দ্র কুমার সিংহ, বাংলাদেশ মণিপুরি সাহিত্য সংসদ কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাইবম বীরেন্দ্র প্রমুখ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মণিপুরি ইয়ুথ ফোরামের প্রেসিডেন্ট সুশীল সিংহ, সমাজকর্মী নৃপেন্দ্র সিংহ, ইমা বাংলাদেশের জেনারেল সেক্রেটারি ও দি ভানুবিল ড্রামা পার্টির ডিরেক্টর লৈচোম্বম রাজকুমার, শিক্ষক কন্থৌজম শিল্পী ও গণমাধ্যমকর্মী।
আলোচনা পর্বের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মণিপুরি ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক ইবুংহাল শ্যামল। আলোচনা চলাকালে কবিতা পাঠ করেন কবি রওশন আরা বাসী ও কবি কেইনাহন দেবী।

Side banner