Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন

ঈদগাঁও স্বাভাবিক তবে বিজিবি মোতায়েন


দৈনিক পরিবার | শহিদুর রহমান রাফি জুলাই ১৮, ২০২৪, ০৪:১১ পিএম ঈদগাঁও স্বাভাবিক তবে বিজিবি মোতায়েন

আজ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহ্বানে দেশজুড়ে কমপ্লিট শাটডাউনের ডাক দেওয়া হলেও, কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় এসব এলাকায় বিজিবি মোতায়ন করা হয়েছে।
গতকাল (১৭ জুলাই) ঈদগাঁওতে আন্দোলনকারীরা বিশাল মিছিল এবং সমাবেশ করেছে। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। তারা বৈষম্যের বিরুদ্ধে স্লোগান দিয়ে নিজেদের দাবি তুলে ধরে। মিছিলটি বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্টেশনের কেন্দ্রীয় এলাকায় সমাবেশের মাধ্যমে শেষ হয়।
আজকের শাটডাউনের প্রভাব যদিও উপজেলার বাণিজ্যিক কার্যক্রমে তেমন উল্লেখযোগ্য প্রভাব ফেলেনি, তবে সকাল থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ ছিল। দুপুর ১টার পর থেকে দূরপাল্লার বাস চলাচল পুনরায় শুরু হয়েছে। বাস মালিক ও চালকরা জানান, নিরাপত্তার কথা মাথায় রেখে তারা এ সিদ্ধান্ত নিয়েছেন।
প্রশাসন জানিয়েছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য তারা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছেন। আন্দোলনকারীদের সাথে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানে কাজ করছে প্রশাসন।
তবে, সাধারণ মানুষের মধ্যে এখনো কিছুটা উদ্বেগ রয়ে গেছে। বিশেষ করে, শহরের ব্যবসায়ীরা তাদের ব্যবসা সচল রাখতে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন। এদিকে, শিক্ষার্থীদের পক্ষ থেকে বৈষম্য বিরোধী আন্দোলন চলমান থাকবে বলে জানানো হয়েছে।
অবশেষে, প্রশাসনের পক্ষ থেকে সব নাগরিককে শান্তি বজায় রাখতে এবং আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করার আহ্বান জানানো হয়েছে।

Side banner