Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

শ্রীমঙ্গলে তিয়ানশি কোম্পানিকে ২০ হাজার টাকা জরিমানা


দৈনিক পরিবার | তিমির বনিক জুলাই ১৫, ২০২৪, ০৪:০৩ এএম শ্রীমঙ্গলে তিয়ানশি কোম্পানিকে ২০ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তিয়ানশি নামক একটি এম এল এম কোম্পানিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। ওই সময় প্রতিষ্ঠানে দায়িত্বরত সিহাব হোসেন নামের এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়েছে।
রবিবার বিকেলে পৌর শহরের গুহ রোড় এলাকার এক বিল্ডিংয়ে এই অভিযান চালানো হয়। ভ্রামম্যান আদালতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব এবং অভিযানে সহায়তা করেন শ্রীমঙ্গল থানা পুলিশের একটি দল।
তিয়ানশিতে কোম্পানীটি এমএলএম (মাল্টিলেভেল মার্কেটিং) পদ্ধতিতে ব্যবসা করছিলো যা সম্পূর্নরূপে অবৈধ। তারা জেলার বিভিন্ন স্থান থেকে কোম্পানীর সদস্যদের একত্রে জড়ো করেছিলো।
ঠিক সেই সময়ে এই অভিযান করা হয়। তিনি আরও জানান, বিদেশী চায়না প্রোডাক্ট বিভিন্ন কোম্পানীর সিল বানিয়ে ভেজাল ও অবৈধ পন্য উচ্চমূল্যে মানুষের কাছে বিক্রয় করে আসছিলো তিয়ানশি কোম্পানীটি। প্রতিষ্ঠানটির সঠিক কোন কাগজ পত্র দেখাতে না পারেনি কোম্পানির লোকজন। এর মধ্যে হারবাল প্রোডাক্টও রয়েছে। যদিও ঐ মূহুর্তে কোন প্রডাক্ট ছিল না, শুধু তাদের ব্যাগে তল্লাশি করে কয়েকটি প্রডাক্ট পাওয়া যায়।
সুনির্দিষ্ট এসব তথ্যের ভিত্তিতে কোম্পানীটির দায়িত্বরত সিহাব হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটিকে এবং আগামী তিন দিনের মধ্যে সকল প্রকার কাগজপত্র সহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের নিকট হাজির হতে বলা হয়। অন্যথায় কোম্পানিটির দপ্তরটি পুরোপুরি ভাবে সিলগালা করা হবে জানান। তাদের এই ধরনের অভিযান অব্যহত থাকবে বলে জানান ওই কর্মকর্তা।

Side banner