Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বড়লেখায় বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ


দৈনিক পরিবার | আশফাক আহমেদ জুলাই ১৪, ২০২৪, ১২:০২ পিএম বড়লেখায় বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

মৌলভীবাজারের বড়লেখায় বন্যার পানি ধীরগতিতে নামায় বিপাকে পড়েছেন পানিবন্দি বানভাসি মানুষ। এতে বন্যা কবলিত এলাকায় খাদ্যের সংকট প্রকট আকার ধারণ করেছে। বন্যার কারণে অনেকের আয়রোজগার না থাকায় তারা পরিবার নিয়ে অর্ধহারে-অনাহারে দিনযাপন করছেন। যদিও সরকারের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি,সামাজিক সংগঠনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হচ্ছে। অবশ্য তা প্রয়োজনের তুলনায় কম বলে বন্যার্ত মানুষ জানিয়েছেন।
এসব বানভাসি মানুষের দুর্দশার কথা ভেবে তাদের পাশে দাঁড়িয়েছেন সুজানগর ইউনিয়নের ইউরোপ ও মধ্যপ্রাচ্য প্রবাসীরা। তারা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বদরুল ইসলামের আহ্বানে এই ইউনিয়নের নয়টি ওয়ার্ডের ৫ হাজার  পরিবারের মাঝে প্রায় ২০ লাখ টাকায় খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন।   
খাদ্য সামগ্রী বিতরণ উপলক্ষে আয়োজিত সভায় সায়েস্তা মিয়ার সভাপতিত্বে ও লিমন আহমেদ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন সুজানগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বদরুল ইসলাম,বিশেষ অতিথি ছিলেন প্যানেল চেয়ারম্যান ফখরুল ইসলাম, আজিমগঞ্জ বণিক সমিতি সভাপতি আব্দুর রাজ্জাক, ৪নং ওয়ার্ড ইউপি সদস্য মক্তার আলী, ৬নং ওয়ার্ড ইউপি সদস্য জবরুল ইসলাম, ৭নং ওয়ার্ড ইউপি সদস্য নজম উদ্দিন সানু, দুবাই প্রবাসী নুর মোহাম্মদ,সমাজসেবক রেজাউর রহমান জবরুল , রাজু আহমদ, মাছুম আহমদ প্রমুখ।  
সংশ্লিষ্টরা জানান, ইউনিয়নের ১ নং ওয়ার্ডের অন্তর্গত ৪৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।এর আগে বৃহস্পতিবার (১১ জুলাই) ইউনিয়নের সালদিগা গ্রামের ৩৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বন্যা ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, সয়াবিন তেল, চিড়া ও লবন দেওয়া হয়েছে।
ইউপি চেয়ারম্যান বদরুল ইসলাম বলেন, সুজানগর ইউনিয়নের প্রবাসীরা যেকোনো বিপদ-আপদে সবার আগে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান। তারা দেশের বাইরে থাকলেও সবসময় এলাকার কথা, এলাকার মানুষের কথা ভাবেন। আমার আহ্বানে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সুজানগর ইউনিয়নের প্রবাসীরা বন্যাদুর্গত প্রায় ৫ হাজার বন্যার্ত মানুষের মাঝে প্রায় ২০ লাখ টাকার খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন।  এরই মধ্যে ৮০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ধারাবাহিকভাবে ইউনিয়নের প্রতিটি এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করা হবে তিনি প্রবাসীদের মতো সবাইকে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

Side banner