Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
সভাপতি জাহাঙ্গীর জোমাদ্দার

পাথরঘাটায় বিএফডিসির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত


দৈনিক পরিবার | আরিফ তৌহীদ জুলাই ১৪, ২০২৪, ১০:০১ এএম পাথরঘাটায় বিএফডিসির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

বরগুনার পাথরঘাটা বিএফডিসি মৎস্য আড়ৎদার মালিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ জুলাই) সকাল ৮টা থেকে দুপুর একটা পর্যন্ত বিরতিহীন ভাবে পাথরঘাটা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
এ নির্বাচনে ভোটার সংখ্যা ছিলো ৭৮ জন। এর মধ্যে ৭৫ জন ভোটার ভোট প্রদান করেছে।
৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়া এনামুল হোসেনকে শ্রম আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছে। এতে ওই পদটি স্থগিত রেখেছে নির্বাচন কমিশন। বাকি ৬ পদে সভাপতি পদে জাহাঙ্গীর জোমাদ্দার ইলিশ প্রতীকে ৩৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছে এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নুরুল আমিন চেয়ারে প্রতীকে ৩৩ ভোট পেয়েছে।
সহ-সভাপতি পদে দেয়াল ঘড়ি প্রতীকে আলম মোল্লা ৪২ ভোট পেয়ে বিজয়ী ও দোয়াত কলম প্রতীকের মারুফ হোসেন পেয়েছে ২৯ ভোট। সহ-সাধারণ সম্পাদক পদে তলোয়ার প্রতীকে মহিউদ্দিন খান হিরু ৫৪ ভোট পেয়ে বিজয়ী ও কুঠার প্রতীকে জহিরুল কবির শিকদার পেয়েছে ২০ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে আম প্রতীকে নাজমুল হাসান খান ৪১ ভোট পেয়ে বিজয়ী ও কাঁঠাল প্রতীকে হেমায়েত হোসেন ভুট্টো ৩৩ ভোট পেয়েছে। কোষাধক্ষ্য সম্পাদক পদে চশমা প্রতীকে নিজামুদ্দিন ৪২ ভোট পেয়ে বিজয়ী ও কাপ-পিরিচ প্রতীকে ফারুক হোসেন পেয়েছে ৩৩ ভোট। প্রচার ও দপ্তর সম্পাদক পদে মাইক প্রতীকে মোশারফ গাজী ৫১ ভোট পেয়ে বিজয়ী ও বাগ প্রতীকে সোহাগ মিয়া পেয়েছে ২৪ ভোট।
এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রোকনুজ্জামান খান বলেন, শান্তিপূর্ণভাবে পাথরঘাটা বিএফডিসি আড়ৎদার মালিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি সুষ্ঠুভাবে নির্বাচন নিয়ে অনুষ্ঠিত হয়েছে।
উল্লেখ্য, দেশের দ্বিতীয় বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্র বরগুনার পাথরঘাটা বিএফডিসি মৎস্য মার্কেট। বঙ্গোপসাগর থেকে জেলেরা মাছ শিকার করে এই মৎস্য অবতরণ কেন্দ্রে বিক্রি করে। এখানকার মাছ দেশের বিভিন্ন অঞ্চল ও বিদেশে রপ্তানি হয়েছে।
এই মৎস্য কেন্দ্রকে ঘিরে ৭ টি সংগঠন তৈরি হয়েছে। এ সংগঠন গুলোর মধ্যে অন্যতম বিএফডিসি মৎস্য আড়ৎদার মালিক সমিতি।

Side banner