Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

অবৈধ দখলদার কেটে নিল সরকারী গাছ


দৈনিক পরিবার | অনুপ কুমার সিকদার জানুয়ারি ২৮, ২০২৪, ০৩:০৩ পিএম অবৈধ দখলদার কেটে নিল সরকারী গাছ

পিরোজপুরের নাজিরপুরে খাস জমি অবৈধ দখলদার আজিজ মোল্লা নামের এক ব্যক্তি ২৩ জানুয়ারী কেটে নিল সরকারী লক্ষাধিক টাকার গাছ। আজিজ মোল্লা নাজিরপুর উপজেলার দেউলবাড়ি দোবরা ইউনিয়নের দেউলবাড়ি গ্রামের মৃতঃ ইউসুফ মোল্লার ছেলে। জানা যায়, দেউলবাড়ি গ্রামে রওযাতুল উলুম মাদ্রাসা সংলগ্ন এস এ-৭৫৮, বি এস-৩৩০৪ দাগ ভুক্ত ৪০ শতাংশ খাস জমি অবৈধ ভাবে দখল করে বাড়িঘর গড়ে তোলে এবং সেখানে থাকা সরকারী লক্ষাধিক টাকা মূল্যের ২টি মেহগনি, ১টি চাম্বল গাছ কেটে নেয়।
স্থানীয় বাসিন্দারা জানান, গত তিন মাস পুর্বে তৎকালীন দায়িত্বে থাকা ইউনিয়নের তহশীলদার মো. আলামিন উক্ত জায়গার সীমানা র্নিধারণ করে লাল নিশান টানিয়ে দেয়।
এ বিষয়ে অভিযুক্ত আজিজ মোল্লা গাছ কেটে নেয়ার কথা স্বীকার করেন এবং বলেন, বর্তমান তহশীলদার এখানে এসেছিল, তিনিই আমাকে গাছ কেটে নেয়ার অনুমতি দিয়েছে। এ সম্পত্তি আমার কবলাকৃত সম্পত্তি, এখানে কোন খাসের জায়গা নেই।
দেউলবাড়ি দোবরা ইউনিয়নের বর্তমান তহশিলদার রিপন জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত আজিজকে গাছ কাটতে দেখে বাঁধা দেই এবং বলি র্সাভেয়ার দ্বারা জায়গার সীমানা র্নিধারণ করা ছাড়া কোন অব¯া’তেই এ কাটা গাছ অপসারন করা যাবে না।
এ ব্যাপারে নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার ফাতিমা আজরিন তন্বী জানান, আমার উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া আমি কাউকে বক্তব্য দেইনা।

Side banner