Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
জেলা প্রশাসক চৌধুরী মোয়াজ্জম আহমদের নির্দেশনায় 

গাইবান্ধা পৌর শহরে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু


দৈনিক পরিবার | শাহিন নুরী গাইবান্ধা অক্টোবর ১৫, ২০২৪, ০৩:২০ পিএম গাইবান্ধা পৌর শহরে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু

গাইবান্ধা পৌর শহরে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান এর শুভ উদ্বোধন করলেন গাইবান্ধার জেলা প্রশাসক চৌধুরী মোয়াজ্জম আহমদ।
‘গাইবান্ধা পৌরবাসীর অঙ্গীকার, শহর রাখবো পরিষ্কার’ স্লোগানকে সামনে রেখে পৌর শহরে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে।
জেলা প্রশাসক চৌধুরী মোয়াজ্জম আহমদের নেতৃত্বে মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ১১টার দিকে পৌরপার্কে স্বাধীনতার বিজয় স্তম্ভ চত্বর থেকে এ অভিযান শুরু হয়। জেলা প্রশাসন, পৌরসভা ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম যৌথভাবে এ অভিযান চালায়। 
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক চৌধুরী মোয়াজ্জম আহমদ বলেন, আমি জেলা প্রশাসক হিসেবে  গাইবান্ধায় নিয়োগ পেয়ে গুগল এ সার্চ দিয়ে জানতে পারি গাইবান্ধা একটি ময়লার শহর। তারপরে গাইবান্ধায় নিযুক্ত হয়ে সবার সাথে মতবিনিময় করে কিভাবে শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা যায় সে ব্যাপারে মতামত গ্রহণ করি। শুরুতেই গাইবান্ধা লেকের কচুরিপানার  পরিষ্কার এর মধ্য দিয়ে যাত্রা শুরু করি। আমাদের গাইবান্ধা শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন এবং যানজটমুক্ত রাখতে নাগরিকদের দায়িত্বশীল ভূমিকার বিকল্প নেই। নিজের শহরকে বাসযোগ্য ও পরিচ্ছন্ন রাখতে প্রত্যেক পৌরবাসীকে উদ্যোগী হতে হবে।  সবার মানসিক দিক থেকে  সহযোগিতার হাত বাড়াতে হবে
গাইবান্ধা শহর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের অংশ হিসেবে দিনব্যাপী এ পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে পৌর প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও সাহিত্যিক মাজহারউল মান্নান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহামুদুন্নবী টিটুল, জেলা জামায়াতের আমীর মো. আব্দুল করিমসহ, জেলা, সদর উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।  
ব্র্যাক এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোঃ মেহেদী হাসান, কর্মসূচি ব্যবস্থাপক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, ব্র্যাক প্রধান কার্যালয় ঢাকা, মো: মোশারফ হোসেন, ব্র্যাক জেলা সমন্বয়ক, গাইবান্ধা, মো: মশিউর রহমান,  অপূর্ব সাহা, আঞ্চলিক সমন্বয়কারী, আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, মোহাম্মদ রবিউল ইসলাম, আঞ্চলিক সমন্বয়কারী আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম সিরাজগঞ্জ, ব্র্যাক প্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
এ পরিচ্ছন্নতা অভিযানে গাইবান্ধার বিভিন্ন ইয়ুথ গ্রুপ, রোভার স্কাউট ও ছাত্র প্রতিনিধিসহ চার শতাধিক স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করেন। 

Side banner

প্রশাসন বিভাগের আরো খবর