Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

শিক্ষার মান উন্নয়নে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় সভা


দৈনিক পরিবার | শাহিন নূরী গাইবান্ধা সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৮:৫৯ পিএম শিক্ষার মান উন্নয়নে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় সভা

গাইবান্ধা জেলা সদর উপজেলায় ২৪ সেপ্টেম্বর ২০২৪ ইং তারিখ বুধবার উপজেলার মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজের নবনিযুক্ত শিক্ষকদের  সাথে মতবিনিময় করেন সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ মাহমুদ আল হাসান।
এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলার মাধ্যমিক কর্মকর্তা এস এম সাঈদ হাসান। সদর উপজেলার মাধ্যমিকের সুপারভাইজার সহ ৬৬ জন নবনিযুক্ত মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজের শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।
উক্ত মতবিনিময় সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার মাহামুদ আল হাসান বলেন, আপনারা শিক্ষকরা হলেন মানুষ গড়ার কারিগর। আর আপনারা যে মানুষ গড়েন সে মানুষটাই আগামী দিনে এ দেশ ও জাতিকে নেতৃত্ব দিবে। দেশের ভালো-মন্দ তারাই দেখবে তাই আপনাদের পেশা খুব সম্মানের এবং গুরুত্ব বহন করে। আপনারা  জেনে শুনে জেনে বুঝে আজকের দিনে যে বেতন কাঠামো আছে সেটা দেখেই এই পেশা বেছে নিয়েছেন। ভবিষ্যতে আপনারা মানববন্ধন সহ বিভিন্ন আন্দোলনে লিপ্ত হবেন না। আপনাদের কোন কথা থাকলে আমাদের যে প্রশাসন নিযুক্ত থাকবে তাদেরকে জানালে তাদের মাধ্যমে সরকারের কাছে আপনাদের কথা পৌছে দেওয়া হবে।  শিক্ষকতা পেশা অনেক সম্মানের পেশা।  পিতা মাতার পরে  যদি কারো স্থান থাকে সেটা হল শিক্ষকের। আমি ইচ্ছা করলে কাউকে শিক্ষা দিতে পারব না। কিন্তু আপনারা আমাদের সন্তানসহ সকলকে শিক্ষা দিয়ে শিক্ষিত করেন।আপনার আমারো শিক্ষক ছিল তাদের কারণে তাদের শিক্ষার কারণে আজকে আমরা এই পেশা গুলোতে আসতে পেরেছি।  আজকের যে ছাত্র সে আগামী দিনের ভবিষ্যৎ।
সদর উপজেলার  নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদ আল হাসান আরো বলেন, আগামী দিনে আপনাদের দ্বারা যে ছাত্ররা শিক্ষিত হবে তাদেরকে নৈতিক মূল্যবোধ সহ  উন্নত এবং মানসম্মত শিক্ষা দিতে হবে। মানসম্মত  নৈতিক শিক্ষা দিকে  বিশেষ করে নজর দিবেন  কারণ মানসম্মত শিক্ষায় পারে মানসম্মত জাতি গড়তে। মানসম্মত শিক্ষা ও নৈতিক শিক্ষা দেশ ও জাতির কল্যাণে আসবে। একমাত্র শিক্ষা ও শিক্ষার মধ্য দিয়ে এই দেশ ও জাতি আরো উন্নত ও সমৃদ্ধশালী জাতি হিসেবে প্রতিষ্ঠিত হতে পারবে।

Side banner