Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

আলোচিত ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম অবশেষে পদোন্নতি পেলেন


দৈনিক পরিবার | নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৪, ২০২৪, ০৮:৪৪ এএম আলোচিত ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম অবশেষে পদোন্নতি পেলেন

অবশেষে পদোন্নতি পেলেন র‌্যাবের সেই আলোচিত ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। মঙ্গলবার (১৩ আগস্ট) রাতে নিজের ফেসবুক পোস্টের মাধ্যমে জানান তিনি উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন।
রাত ১০টা ১২ মিনিটে নিজের ফেসবুক পোস্টে মো. সারওয়ার আলম লেখেন, আলহামদুলিল্লাহ্। সব প্রশংসা মহান আল্লাহর, যিনি সর্বোত্তম ফয়সালাকারী। তিনবার বঞ্চিত হওয়ার পর আজ উপসচিব পদে পদোন্নতি পেলাম।
বিসিএস ২৭তম ব্যাচের প্রশাসন ক্যাডার হিসেবে ২০০৮ সালের নভেম্বরে সরকারি চাকরিতে যোগ দান করেন সারোয়ার আলম। পরে ২০১৪ সালের ১ জুন সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি পান তিনি।
২০২১ সালের ৭ মার্চ প্রশাসনের ৩৩৭ জন সিনিয়র সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দেয় সরকার। কিন্তু পদোন্নতিবঞ্চিত হন ২৭তম বিসিএসের প্রশাসন ক্যাডারের আলোচিত এ কর্মকর্তা।
পরদিন ৮ মার্চ বিসিএস ২৭তম ব্যাচের এই কর্মকর্তা ফেসবুকে লিখেন, চাকরি জীবনে যেসব কর্মকর্তা-কর্মচারী অন্যায়, অনিয়মের বিরুদ্ধে লড়েছেন তাদের বেশিরভাগই চাকরি জীবনে পদে পদে বঞ্চিত ও নিগৃহীত হয়েছেন এবং এ দেশে অন্যায়ের বিরুদ্ধে অবস্থান নেয়াটাই অন্যায়।
এমন স্ট্যাটাস দেয়ার পর সারওয়ারকে বিচারের আওতায় আনে জনপ্রশাসন মন্ত্রণালয়। ২০২১ সালের ৩০ জুন এ নিয়ে বিভাগীয় মামলা হয় এবং তার কাছে কৈফিয়ত তলব করা হয়। সারওয়ার আত্মপক্ষ সমর্থনে কোনো লিখিত বক্তব্য দেননি।
শেষ পর্যন্ত জনপ্রশাসন মন্ত্রণালয় তদন্ত শেষে ২০২২ সালের ৬ মে তাকে তিরস্কার সূচক লঘুদণ্ড প্রদান করা হয়। বর্তমানে তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে কর্মরত আছেন।

Side banner