Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

শাজাহানপুরে ভোক্তা অধিকার আইনে হোটেল ব্যবসায়ীকে অর্থদণ্ড


দৈনিক পরিবার | মো. মহিউদ্দিন জুলাই ১৪, ২০২৪, ১০:৫২ এএম শাজাহানপুরে ভোক্তা অধিকার আইনে হোটেল ব্যবসায়ীকে অর্থদণ্ড

বগুড়া শাজাহানপুর উপজেলার নয় মাইল এলাকায় হাইওয়ে হোটেল ব্যবসায়ী তাজুল ইসলাম মেম্বার এর মালিকানাধীন হোটেল তাজ এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।
অস্বাস্থ্যকর খাদ্য মজুদ ও বিপণন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার( ভূমি) জান্নাতুল নাইম।
এসময় অস্বাস্থ্যকর ও খোলা পরিবেশে খাবার পরিবেশসনসহ যথাযথ নিয়মে মোড়কীকরণ ব্যতীত দই/মিষ্টি বিক্রয়ের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী তাকে ৫০০০ টাকা অর্থদন্ড ও মৌখিক সতর্ক করা হয়।
এছাড়া বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪ মোতাবেক জেলা প্রশাসকের নিবন্ধন/অনুমোদন প্রাপ্তির জন্য তাদের আইনানুগ পরামর্শ ও সর্তক করা হয়। চড়া মুল্যে পণ্য বিক্রয়, পচা বাসি খাদ্য বিক্রয় সহ নানা অভিযোগ অনেক আগেই থেকে ভোক্তাদের ছিল।
অন্যদিকে খরনা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ অনুযায়ী চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আচরণ বিধি পালন নিশ্চিতকরণে খরনা ও বীরগ্রাম বাজারে অভিযান পরিচালনা করা হয়। এলাকার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দেয়ালে পোস্টার লাগানো কারণে একজন প্রার্থীকে সর্তক করা হয়েছে।
উপস্থিত এলাকাবাসী নির্বাচন আচরণ বিধি সম্পর্কে ব্রিফ করা হয়েছে। প্রশাসনের কার্যক্রমে তারা সন্তুষ্ট প্রকাশ ও সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেছেন স্থানীয় এলাকাবাসী। এ সময় ভ্রাম্যমান আদালতের কার্যক্রমে সহায়তা করেন শাজাহানপুর থানা পুলিশ এবং আনসার সদস্যগণের টিম।

Side banner